অক্সিজেন-আইসিইউ ও পিসিআর ল্যাব স্থাপন

অক্সিজেন-আইসিইউ ও পিসিআর ল্যাব স্থাপন

 

পাবনা প্রতিনিধিঃপাবনা জেনারেল হাসপাতালে আইসিইউ, পিসিআর ল্যাব ও সেন্ট্রাল অক্সিজেন চালুর বিষয়ে সোমবার উচ্চপর্যায়ের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত এই বৈঠক চলে। বৈঠকে সভাপতিত্ব করেন পাবনা-৫  আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

করোনার শুরু থেকেই পাবানয় পিসিআর ল্যাব নেই। দ্বিতীয় দফার ঢেউয়ে সংক্রমণ বাড়ছে পাবনায়। পিসিআর ল্যাব না থাকায় দুর্ভোগে পাবনার মানুষ। এনিয়ে বেশ কয়েকদিন ধরে  বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এর পরিপ্রেক্ষিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আগামী ৪ মে’র মধ্যে কেন্দ্রীয় অক্সিজেন সংযোগ চালু করার সব ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়। এছাড়া আইসিইউ ও পিসিআর ল্যাব চালুর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. আইয়ুব হোসেন, সিভিল সার্জনসহ চিকিৎসাবিষয়ক অন্য গুরুত্বপুর্ণ কর্মকর্তারা। বৈঠকে হাসাপাতালে বহিরাগত অ্যাম্বুলেন্স চালক ও দালালদের দৌরাত্ম্য বন্ধে নিরাপত্তা কর্মীর (আনসার) সংখ্যা বাড়ানোসহ কঠোর পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়

সারা দেশে ২৫০টি পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা চালু থাকলেও পাবনায় এখনো পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু হয়নি। এখন নমুনা পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে সিরাজগঞ্জ এম মনসুর আলী মেডিকেল কলেজে।

এদিকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় একবার নমুনা দিয়ে রিপোর্ট পেতে দেরি হওয়ায় করোনার উপসর্গে থাকা এবং করোনা রোগীসহ তাদের স্বজনদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।

গোলাম ফারুক প্রিন্স এমপি বলেন, চিকিৎসা ক্ষেত্রে আমাদের সমস্যা বেশি, সামর্থ্য কম। তা সত্ত্বেও আমরা চেষ্টা করছি এই সীমিত সামর্থ্যরে মধ্যেও মানুষের ভালো সেবা নিশ্চিত করার।


Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০২৬,২১২
সুস্থ
১,৯৬৬,১০৭
মৃত্যু
২৯,৩৬৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৫৩৫
সুস্থ
৪৭৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল