অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ রোহিঙ্গারা পেল সেনা বাহিনীর ত্রাণ

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ রোহিঙ্গারা পেল সেনা বাহিনীর ত্রাণ

 

অনলাইন নিউজ ডেস্কঃ উখিয়ার বালুখালী আশ্রয়শিবিরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১৫৭৬ রোহিঙ্গা পরিবারকে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উখিয়ার ক্যাম্প ৮ ইস্টে ত্রাণ বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন রামুস্থ ১০ পদাতিক ডিভিশনের ৬৫ পদাতিক ব্রিগেডের টাস্কফোর্স কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুস সামাদ চৌধুরী। এরপর তিনি ত্রাণ বিতরণের পুরো কার্যক্রম পরিদর্শন করেন।

সেনাবাহিনী জানায়, গেল ২২ মার্চ বালুখালী ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ডে ১১ রোহিঙ্গা নিহত হয়। এছাড়াও পুড়ে ছাই হয়ে যায় ১০ হাজার ঘরবাড়ি। এরপর থেকে রোহিঙ্গাদের নিরাপত্তায় নিয়োজিত উখিয়া, বালুখালী ও পালংখালীর দায়িত্বরত সেনাবাহিনী ত্রাণ, তাবু ও চিকিৎসা প্রদান করে। এরই ধারাবাহিকতায় রমজানে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে এসেছে সেনাবাহিনী। আজ মঙ্গলবার প্রথম পর্যায়ে ক্ষতিগ্রস্থ ১৫৭৬ রোহিঙ্গা পরিবারের মাঝে ১০ কেজি চাল ও দৈনন্দিন ব্যবহার্য দ্রব্যাদি প্রদান করা হয়।

ত্রাণ প্রদান শেষে রামুস্থ ১০ পদাতিক ডিভিশনের ৬৫ পদাতিক ব্রিগেডের টাস্কফোর্স কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুস সামাদ চৌধুরী সাংবাদিকদের বলেন, গ্যাসের সিলিন্ডার থেকে ক্যাম্পে অগ্নিকান্ডের সূত্রপাত। তাই গ্যাস ব্যবস্থাপনায় রোহিঙ্গাদের প্রশিক্ষণ দেয়াসহ নানা উদ্যোগের মাধ্যমে এই ধরণের ঘটনা ভবিষ্যতে না ঘটে তার কার্যক্রম নেয়া হচ্ছে। আর অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ রোহিঙ্গাসহ স্থানীয়দের এই ত্রাণ সহায়তা প্রদান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০৩৭,৫৪৩
সুস্থ
১,৯৯১,১৭০
মৃত্যু
২৯,৪৪২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল