কালাইয়ে আবহাওয়া তথ্য উন্নত করণে  কৃষক প্রশিক্ষণ 

কালাইয়ে আবহাওয়া তথ্য উন্নত করণে  কৃষক প্রশিক্ষণ 

জয়পুরহাট প্রতিনিধিঃ ২০২০-২০২১ অর্থবছরে কৃষি আবহাওয়া তথ্য উন্নত করণ প্রকল্পের আওতায় এক দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩.০৪.২১ইং) সকাল ১০ টায় জয়পুরহাট কালাই উপজেলার বিআরডিবির হল রুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ৩০ জন কৃষক-কৃষাণী প্রশিক্ষন অংশ গ্রহন করেন।

কালাই উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নিলীমা জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জয়পুরহাট খামারবাড়ির অতিরিক্ত উপ-পরিচালক একেএম শহীদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, জমিতে বেশী বেশী সার ও কীটনাশক ব্যবহারের ফলে মাটি ও পরিবেশ নষ্ট হচ্ছে।  নানা কারনে পরিবেশ দূষণের ফলে ধীরে ধীরে  ওজনের স্তরেত ক্ষতি হচ্ছে। দেশকে রক্ষার জন্য সুন্দর বনের কোন বিকপ্ল নেই। সুন্দরবন বাচাইতে হলে প্রথমে বাঘ বাচাতে হবে। তাহলে দেশ ও পরিবেশ দুটিই রক্ষা পাবে।

তিনি আরো বলেন, বন্য সহনশীল জাতের ধান চাষ করতে হবে যাতে ফসলের কোন ক্ষতি না হয়। তিনি আবহাওয়া নিয়ে  কৃষক-কৃষাণীর মাঝে বিভিন্ন দিক নির্দেশনা  ধরেন।

উপস্থিতি ছিলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আসাদুজ্জামান ও আরাফাত সুলতানা ফেরদৌসী, উপ-সহকারী কৃষি অফিসার শরিফুল ইসলাম ও মুন্নি খাতুন প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০২৩,১৪৫
সুস্থ
১,৯৬৩,৭১৯
মৃত্যু
২৯,৩৬০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল