কুষ্টিয়ায় সফলভাবে মিনা দিবস-২০২২ পালিত

কুষ্টিয়ায় সফলভাবে মিনা দিবস-২০২২ পালিত

 

নিজস্ব প্রতিবেদকঃ কুষ্টিয়ায় মিনা দিবস-২০২২ সফলভাবে পালিত হয়।”নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা” প্রতিপাদ্য বিষয় এবং ‘আনন্দ নিয়ে পড়বো, সুন্দর ভবিষ্যত গড়ব’, ‘স্বাস্থ্য বিধি মানবো, কোভিডমুক্ত থাকবো’, ‘প্রতিদিন স্কুলে যাই, লেখাপড়ার বিভেদ নাই’, ছিলো এবারের মিনা দিবসের স্লোগান।শিশুদের অধিকার রক্ষার সচেতনতা বাড়াতে ১৯৯৮ সাল থেকে ২৪ সেপ্টেম্বর দিবসটি পালন করা হয়।

শনিবার(২৪ সেপ্টেম্বর) সকালে হাউজিং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে র‍্যালি শুরু হয়।শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে আবারও স্কুল প্রাঙ্গণে এসে তা শেষ হয়। পরবর্তীতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। তিনি বলেন , শিক্ষা জাতির মেরুদণ্ড। জাতির মেরুদণ্ড শক্ত করতে হলে সকলকে অবশ্যই সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। নিরাপদ ও আনন্দময় মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মিনা দিবসে তিনি সকল শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান জানান।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ছামাউল হাবিব, উপজেলা শিক্ষা অফিসার সিরাজুম মনিরা, উপজেলা রিসোর্স সেন্টার এর ইনস্ট্রাক্টর রাকিবুল ইসলাম।

আলোচনা সভা শেষে নাচ, গান ও কবিতা আবৃত্তি করেন শিক্ষার্থীরা।অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার হাফিজুর রহমান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০৩৬,৬৩৭
সুস্থ
১,৯৮৬,১০৭
মৃত্যু
২৯,৪৩৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৫
সুস্থ
৫৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল