গণমাধ্যমকর্মীদের দায়িত্ব পালনে পুলিশের বাধা

গণমাধ্যমকর্মীদের দায়িত্ব পালনে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদকঃ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার ঘোষিত সাতদিনের কঠোর লকডাউন চলছে সারাদেশে। কুষ্টিয়ার গণমাধ্যমকর্মীরা লকডাউনের সংবাদ সংগ্রহ করছেন এবং টেলিভিশন ও স্থানীয় পত্রিকায় নিউজ গুলো প্রকাশিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার সকালে লকডাউনের বিভিন্ন স্থানে চিত্র ধারণ করে গণমাধ্যমকর্মীরা অফিসের দিকে যাওয়ার পথে কুষ্টিয়া শহরের থানার মোড়ে গণমাধ্যমকর্মীদের গাড়ি রোধ করে পুলিশ সদস্যরা। এ সময় তাদের কাছে সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত ক্যামেরা মাইক্রোফোন আইডি কার্ড থাকলেও তাদের মোটরসাইকেলটি রোধ করে চাবি কেড়ে নেন পুলিশ সদস্যরা।

এ সময় গণমাধ্যম কর্মীরা তাদের পরিচয় প্রদান করেন এবং তাদের কাছে থাকা ক্যামেরা এবং আইডি কার্ড দেখালেও তাদেরকে ছাড়া হয়নি। এ সময় সেখানে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন, কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা শওকত কবির, ওসি অপারেশন মামুন-অর-রশিদ, ওসি তদন্ত নিশিকান্ত শহর সঙ্গীয় ফোর্স।

বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের কুষ্টিয়া ক্যামেরা পারসন রুবেল হোসেন জানান, সরকার ঘোষিত কঠোর লকডাউনের সংবাদ সংগ্রহ করার জন্য  শহরের বিভিন্ন স্থানের চিত্র ধারণ করে অফিসে ফিরছিলেন। থানার মোড় অস্ত অফিসে ওঠার আগেই মডেল থানা পুলিশের কয়েকজন সদস্য তার গাড়ির গতিরোধ করে। এসময় রুবেল তাদেরকে তার পরিচয় আইডি কার্ড ও তার কাছে থাকা ক্যামেরা দেখানোর পরে পুলিশের সদস্যরা তার কাছ থেকে মোটরসাইকেলের চাবি নিয়ে নেন এবং তাকে পাশে দাঁড়িয়ে থাকতে বলে।

এ সময় সেখানে আটকে পড়া দীপ্ত টিভির ক্যামেরাপার্সন বিদ্যুৎ হোসেন অনেকক্ষণ ধরে দাঁড়িয়ে আছেন বলে তাকে জানান।

কিছুক্ষণ পরে আরেকটি বেসরকারি টেলিভিশন ৭১ টিভির ক্যামেরাপারসন কোহিনুর ইসলাম থানার মোড় অফিসে যাওয়ার পথে তাকেও পড়তে হয় পুলিশের বাধার মুখে। নিজের পরিচয় দেয়ার পর সার পাননি ৭১ টিভির ক্যামেরাপার্সন কোহিনুর ইসলাম, তাকেও দাঁড়িয়ে থাকতে হয় প্রায় ১৫ থেকে ২০ মিনিট বলে জানান তিনি।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনের সাথে কথা বললে তিনি জানান, গণমাধ্যমকর্মী সহ বিভিন্ন গাড়ি থামানো হয়েছিল, তবে পরিচয় প্রদানের পর পরই গণমাধ্যমকর্মীদের গাড়ি ছেড়ে দেয়া হয়েছে।

তবে কঠোর লকডাউন নিশ্চত করতে পুলিশের পাশাপাশি সাংবাদিকেরাও ভুমিকা রেখে চলছেন। পুলিশের নজরদারিতে এ ধরনের ঘটনা যেনো আর না ঘটে এবং সাংবাদিকরা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেন সে বিষয়ে নিশ্চত করতেও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছেন কুষ্টিয়ার গণমাধ্যমকর্মিরা।


Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০২৬,২১২
সুস্থ
১,৯৬৬,১০৭
মৃত্যু
২৯,৩৬৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৫৩৫
সুস্থ
৪৭৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল