চাকরির বয়সসীমা বাড়ানোর দাবিতে কুষ্টিয়াতে মানববন্ধন

চাকরির বয়সসীমা বাড়ানোর দাবিতে কুষ্টিয়াতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার কুষ্টিয়াঃচাকরির বয়সসীমা বাড়ানোর দাবিতে কুষ্টিয়াতে মানববন্ধন

নির্বাচনী ইশতেহার অনুযায়ী সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫-এ উন্নীতকরণ ও বৈষম্যমূলক ব্যাকডেট পদ্ধতির প্রতিবাদ ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে কুষ্টিয়াতে।

বুধবার (২ নভেম্বর ) বেলা ১১টার দিকে কুষ্টিয়া প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ চাকরি প্রত্যাশী যুব প্রজন্ম কুষ্টিয়া জেলা টিমের প্রধান সমন্বয়ক মোঃ রফিকুজ্জামান রাজন এর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন কয়েকশ’ চাকরি প্রত্যাশী।
মানববন্ধনে বক্তারা বলেন, একজন শিক্ষার্থীর অনার্স-মাস্টার্স শেষ করতে ২৬-২৭ বছর লেগে যায়। যেখানে আমাদের শিক্ষাজীবনের সনদ পেতে এত সময় লাগে, সেখানে আমরা কি করে এই অল্প সময়ে চাকরি পেতে পারি? প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, বিশ্বের উন্নত দেশগুলোতে সরকারি চাকরির বয়স ৩৫ থেকে ৫৭। তাহলে উন্নয়নশীল দেশ হিসেবে আমরা কেন এর থেকে পিছিয়ে পড়ব? করোনার সময় আমরা দেখেছি, ডাক্তারদের ক্ষেত্রে ২ বছরের বয়সসীমা বাড়ানো হয়েছে। কোটার ক্ষেত্রে অনেকের বয়সসীমা বাড়ানো হয়। তাহলে আমাদের সাধারণ শিক্ষার্থীদের বেলায় কেন এত বৈষম্য?

বক্তারা আরও বলেন, আপনারা আপনাদের নির্বাচনী ইশতেহারে যে কথা দিয়েছেন, আজকে কেন তার ব্যতিক্রম করছেন? কিছু অপশক্তি আমাদেরকে পিছিয়ে দিচ্ছে। আমাদের দাবির ক্ষেত্রে তারা বাধা হয়ে দাঁড়াচ্ছেন। এমন কি আমাদের দাবি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছাতে পর্যন্ত বাধা দিচ্ছেন। এ মানববন্ধন থেকে তাদেরকে হুঁশিয়ার করে দিতে চাই। যদি আমাদের দাবি মেনে না নেয়া হয়, আমাদের বেলায় বৈষম্য থাকে; তাহলে আমারা এর তীব্র প্রতিবাদ করব। আমরা অসহযোগ মহা-আন্দোলনে নামব।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা টিমের সদস্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীপাপুল হোসেন, নাজমুল হুসাইন, ফারজানা জেসমিন শারমিন সুলতানাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কয়েকশ’শিক্ষার্থী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০৩৬,৬৩৭
সুস্থ
১,৯৮৬,১০৭
মৃত্যু
২৯,৪৩৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৫
সুস্থ
৫৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল