পাবনার মেয়ে মিশরী মুনমুন মেডিকেল ভর্তি পরীক্ষায় বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অধিকার

পাবনার মেয়ে মিশরী মুনমুন মেডিকেল ভর্তি পরীক্ষায় বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অধিকার

উওম কুমার সরকার পাবনা,প্রতিনিধিঃ মেডিকেলে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন। পাসের হার ৩৯ দশমিক ৮৬ শতাংশ। রোববার (৪ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদফতর আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করে।

পাস করা ৪৮ হাজার ৯৭৫ জনের মধ্যে সরকারি মেডিকেলের জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৩৫০ জন। এদের মধ্যে ছাত্রী ২ হাজার ৩৪১ জন, ছাত্র ২ হাজার ৯ জন। চলমান শিক্ষাবর্ষ থেকে নির্বাচিত হয়েছেন ৩ হাজার ৯৩৭ জন। পূর্ববর্তী শিক্ষাবর্ষ থেকে নির্বাচিত হয়েছেন ৪১৩ জন।

স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয়, এবার মেডিকেল ও ডেন্টাল কলেজে মোট ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন পরীক্ষার আবেদন করেন। তাদের মধ্যে ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। পাস করা পরীক্ষার্থীর হার ৩৯ দশমিক ৮৬ শতাংশ।

এবারের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম হয়েছেন মিশোরী মুনমুন। তার রোল নম্বর ২৫০০২৩৮। তিনি পাবনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেন। ভর্তি পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে তিনি পেয়েছেন ৮৭.২৫ নম্বর। তার বাড়ি পাবনা শহরের রাধানগরে। সে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী।

শুক্রবার (২ এপ্রিল) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে মেডিকেলে ভর্তির জন্য একযােগে ১৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরু হয়  সকাল দশটা থেকে। চলে ১১টা পর্যন্ত। আগের নিয়মেই হয়েছে এবারের এমবিবিএস ভর্তি পরীক্ষা। ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষার ফলাফলের সঙ্গে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার জিপিএর ১০০ নম্বরসহ মোট ২০০ নম্বরের ভিত্তিতে জাতীয় মেধা তালিকা করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০৩৭,৫৪৩
সুস্থ
১,৯৯১,১৭০
মৃত্যু
২৯,৪৪২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল