পুলিশের মহাপরিচালকে আইনি নোটিশ

পুলিশের মহাপরিচালকে আইনি নোটিশ

অনলাইন নিউজ ডেস্কঃ আলেম-ওলামাদের নিয়ে ‘মানহানিকর মন্তব্য’ করা হয়েছে দাবি করে তা প্রত্যাহার চেয়ে পু’লিশের মহাপরিচালক (আইজিপি) ড. বেনজীর আহমেদকে লিগ্যাল (আইনি) নোটিশ পাঠানো হয়েছে। নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে ওই মন্তব্য প্রত্যাহারের আশাবাদ ব্যক্ত করা হয়েছে।সোমবার (১২ এপ্রিল) রেজিস্ট্রি ডাকযোগে সাংবাদিক আরিফুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী এবিএম গো’লাম মোস্তফা তাজ এ নোটিশ পাঠান। নোটিশ পাঠানোর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন তিনি।

নোটিশে বলা হয়েছে, ‘গত ১ এপ্রিল দৈনিক নয়া দিগন্ত পত্রিকায় প্রকাশিত সংবাদে জানা যায়, আপনি (নোটিশগ্রহীতা বেনজীর আহমেদ) মন্তব্য করেছেন, ‘‘হুজুররা রিকশায় যেতে পারতেন না এখন বড় হুজুরদের গাড়ি আছে’’। সাধারণত হুজুর বলতে আম’রা আলেম-ওলামাগণকেই বুঝে থাকি। বিছিন্ন কিছু দুনিয়াদার ধ’র্ম ব্যবসায়ীদের জন্য সামগ্রিকভাবে সকল আলেম-ওলামাদের প্রতি মানহানিকর মন্তব্য রাষ্ট্রের অ’ত্যন্ত গুরুত্বপূর্ণ একজন দায়িত্বশীলের কাছ থেকে কোনোভাবেই কা’ম্য হতে পারে না।

নোটিশে বলা হয়, ‘এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীতে দল-মত নির্বিশেষ দেশের সকল মানুষের অর্থনৈতিক যে স্বপ্ন দেখেছিলেন, সে সপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। অথচ আপনার উক্ত মন্তব্যের মাধ্যমে বঙ্গবন্ধর স্বপ্ন বাস্তবায়নের পথে কাঁ’টা/অন্তরায় সৃষ্টি করছেন বলে আমা’র মক্কেল মনে করেন।’

এতে আরও বলা হয়েছে, ‘আমা’র মক্কেল আরও মনে করেন, আপনার (বেনজীর আহমেদ) উক্ত মন্তব্যে আলেম-ওলামাদের মানহানি হয়েছে, যা তার ও সকল মু’সলমানগণের ধ’র্মীয় অনুভূতিতে চরম আ’ঘাত। সংবিধান সমুন্নত রাখার শপথ গ্রহণকারী একজন দায়িত্বশীল পদাধিকারী হিসেবে আপনার কাছে এমন মন্তব্য মোটেও প্রত্যাশিত নয়।’তাই এই নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে আলেম-ওলামাদের নিয়ে করা উক্ত মন্তব্য প্রত্যাহার করতে আশাবাদ করা হয়েছে। অন্যথায় আইজিপির বি’রু’দ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়েছে নোটিশে।

 


Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০২৩,১৪৫
সুস্থ
১,৯৬৩,৭১৯
মৃত্যু
২৯,৩৬০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল