বিএসএফের গুলি

বিএসএফের গুলি

 

মোঃ মানিক হাসানঃ কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তের উল্টো দিকে ভারতের বিএসএফের গুলিতে মিলন মিয়া (২০) নামের এক ভারতীয় নাগরিক আহত হয়েছেন। এরপর ওই যুবক বাংলাদেশে আসার পর নাগেশ্বরী থানার পুলিশ তাকে উদ্ধার করে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করেছে।

রোববার (১১ এপিল) ভোররাতে তাকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

মিলন মিয়া ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার সাইদারের কুটি গ্রামের অধিবাসী জগু আলমের ছেলে।

হাসপাতালে চিকিৎসাধী মিলন মিয়া জানান, আন্তর্জাতিক সীমানা পিলার ৯৪৬-এর ৪ এস সাব-পিলার পার্শ্ববর্তী কাঁটাতারের বেড়ার বাইরে ভারতের নোম্যান্স ল্যান্ডে তাদের বাড়ি। তারা ভারতীয় নাগরিক।

অসতর্কতা অবস্থায় শনিবার (১০ এপ্রিল) সন্ধ্যার দিকে কাঁটাতারের বেড়ার কাছে গেলে বিএসএফের জিগরী বিওপির টহল দল তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে তিনি আহত হন। এ অবস্থায় তিনি পালিয়ে বাংলাদেশের ভেতরে চলে আসেন এবং নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের দোয়ানীপাড়া গ্রামে অবস্থিত তার নানা বাড়ির দিকে চলে আসে।

নানা মকবুল হোসেন জানান, তার মেয়ের ছেলে মিলন মিয়া। তাকে তার বাড়ির পাশে একটি শুষ্ক ডোবা থেকে পুলিশ উদ্ধার করে।

নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রওশন কবির জানান, ভারতীয় এক যুবক গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে ভিতরবন্দ ইউনিয়নের দিকে এসেছে-এমন খবর পেয়ে চারদিক খোঁজাখুঁজির এক পর্যায়ে ভোররাত ৪টার দিকে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তার বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা বিজিবি কর্তৃপক্ষ গ্রহণ করবে বলেও জানান তিনি।

এদিকে জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. পুলক কুমার সরকার বলেন, পুলিশ মিলন মিয়াকে হাসপাতালে ভর্তি করেছে। কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা করে মিলন মিয়ার বুকের ডান দিকে বুলেটসহ অনেক স্প্রিন্টার রয়েছে বলে জানিয়েছেন। বর্তমানে সে সুস্থ আছেন।

এ প্রসঙ্গে ওই সীমান্ত এলাকার দায়িত্বে থাকা ১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এসএম তৌহিদুল আলম জানিয়েছেন, ভারতীয় ওই যুবককে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে!


Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০২৬,২১২
সুস্থ
১,৯৬৬,১০৭
মৃত্যু
২৯,৩৬৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৫৩৫
সুস্থ
৪৭৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল