ভাতা নিয়ে একি দুঃ সংবাদ পেলেন শিক্ষকরা

ভাতা নিয়ে একি দুঃ সংবাদ পেলেন শিক্ষকরা

নিজস্ব প্রতিনিধিঃ এমপিওভুক্ত স্কুল-কলেজ ও মাদরাসা শিক্ষকরা নববর্ষের আগে বৈশাখী ভাতার টাকা পাচ্ছেন না। সোমবার স্কুল-কলেজ শিক্ষকদের বৈশাখী ভাতার চেক ছাড়া হলেও শিক্ষকরা বলছেন লকডাউনের কারণে তারা নববর্ষের আগে বৈশাখী ভাতার টাকা তুলতে পারবেন না। এদিকে সোমবার পর্যন্ত মাদরাসা ও কারিগরি শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার চেক ছাড় হয়নি।

সোমবার স্কুল কলেজ শিক্ষকদের বৈশাখী ভাতার চেক ছাড় হয়েছে। এ টাকা তোলার শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১৮ এপ্রিল। এদিকে লকডাউনে ১৪ থেকে ২১ এপ্রিল থেকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। শিক্ষকরা অভিযোগ করে বলছেন, ২১ এপ্রিলের আগে বৈশাখী ভাতার টাকা তুলতে পারবেন না।

শিক্ষকরা বলছেন, সাধারণত ব্যাংকে আদেশ না আসার অজুহাতে ব্যাংক কর্মকর্তারা স্কুল-কলেজের শিক্ষকদের ১৮ এপ্রিলের আগে বৈশাখী ভাতা দেয়া হয় না। এ দিকে ১৪ এপ্রিল থেকে ব্যাংক বন্ধ হয়ে যাচ্ছে। ১৫ এপ্রিল পহেলা বৈশাখের আগে বৈশাখী ভাতার টাকা পাবো না বলে আশঙ্কা করছি।

এদিকে মাদরাসার শিক্ষক কর্মচারীরাও পহেলা বৈশাখের আগে শিক্ষকদের বৈশাখী ভাতার টাকা পাওয়া নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন। শিক্ষকরা বলছেন, ১৩ এপ্রিল বৈশাখী ভাতার চেক ছাড় হলেও ১৫ এপ্রিল পহেলা বৈশাখের আগে বৈশাখী ভাতা পাওয়ার বিষয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে। আমরা ধারণা করছি, পহেলা বৈশাখের আগে বৈশাখী ভাতার টাকা হতে পাবো না।

সরকারি কলেজ ও হাইস্কুল এবং প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ১০ এপ্রিলের মধ্যে বৈশাখী ভাতার টাকা পেয়েছেন।

এদিকে, মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র জানিয়েছেন, মঙ্গলবার শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার চেক ছাড় হবে। কারিগরি শিক্ষকদের চেকও আজ ছাড় হওয়ার কথা আছে।

 


Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০২৩,১৪৫
সুস্থ
১,৯৬৩,৭১৯
মৃত্যু
২৯,৩৬০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল