ভূয়া পুলিশ কর্মকর্তা আটক

ভূয়া পুলিশ কর্মকর্তা আটক

মোঃ অমিত হাসান চুয়াডাঙ্গা প্রতিনিধি:চুয়াডাঙ্গায় আদালতের জাল নথি ব্যবহার করে ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামীদরে জামিন দেয়ার নামে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে সোহেল রানা (২৮) নামে এক পুলিশের ভূয়া উপ-পরিদর্শককে (এসআই) আটক করেছে পুলিশ।

আজ সোমবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা জজ আদালত এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত সোহেল রানা (২৮) কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার আমবাড়িয়া গ্রামের আজিবার মণ্ডলের ছেলে।  আটকের পর তার দেহ তল্লাশি করে উদ্ধার করা হয়েছে বাংলাদেশ পুলিশের নকল পরিচয়পত্র, ব্যাংকিং ভিসা কার্ড, আদালতের জাল নথি, মোটরসাইকেল ও মোবাইল ফোন।

পুলিশ জানায়, সোহেল রানা নিজেকে পুলিশের উপ-পরিদর্শক পরিচয় দিয়ে আসছিল।  গেল শুক্রবার আলমডাঙ্গা উপজেলার আসমানখালী এলাকার দুই ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামীর সাজা মওকুফ করে জামিন করে দেয়ার প্রতিশ্রুতি দেয় সে।  ওই ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামীর পরিবারের কাছ থেকে ১০ হাজার টাকা দাবি করে সে।এরইমধ্যে কৌশলে দুই পরিবারের কাছ থেকে ৩ হাজার করে টাকাও হাতিয়ে নেয় রানা। আজ সোমবার জামিন হবে বলে আশ্বাস দিয়ে ওই দুই পরিবারকে আদালতে আসতে বলে সে।  ওই পরিবারের লোকজন আদালত এলাকায় গেলে দেখা হয় ভূয়া পুলিশ কর্মকর্তা সোহেল রানার সাথে।  তার কথাবার্তা ও কর্মকান্ডে সন্দেহ হলে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশকে খবর দেয় ভুক্তভোগী পরিবারের লোকজন।  খবর পেয়ে সেখানে পৌঁছে সোহেল রানাকে আটক করে পুলিশ। এসময় তার দেহ তল্লাশি করে উদ্ধার করা হয় বাংলাদেশ পুলিশের ভূয়া পরিচয়পত্র, বেশ কয়েকটি ব্যাংকিং ভিসা কার্ড, আদালতের জাল নথি, পুলিশ স্টিকার সম্বলিত একটি মোটরসাইকেল ও তার ব্যবহৃত দুটি মোবাইল ফোন।

এবিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, আটককৃত সোহেল রানা নিজেকের পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামীর সাজা মওকুফ করে দেয়ার আশ্বাস দিয়ে ভুক্তভোগী পরিবারের কাছ থেকে টাকাও নিয়েছে এই প্রতারক।  তার বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে।


Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০২৩,১৪৫
সুস্থ
১,৯৬৩,৭১৯
মৃত্যু
২৯,৩৬০
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল