মাগুরায় আওয়ামী লীগ-বিএনপি’র পাল্টাপাল্টি কর্মসূচি, বিচ্ছিন্ন হামলায় ৭ বিএনপি নেতা-কর্মী আহত

মাগুরায় আওয়ামী লীগ-বিএনপি’র পাল্টাপাল্টি কর্মসূচি, বিচ্ছিন্ন হামলায় ৭ বিএনপি নেতা-কর্মী আহত

 

মোঃ সাইফুল্লাহ মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শ্রীপুর উপজলায় ২৯ আগস্ট সোমবার বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবব খামারপাড়া ও বারইপাড়া এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজলা বিএনপি। এদিক দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষাভ মিছিল ও সমাবেশ করেছে উপজলা আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠন। এ সময় বিএনপির অনন্ততÍ ৭ নেতা-কর্মী আহত হয়েছে বলে বিএনপি সূত্রে জানা গেছে। গুরুতর আহত ৩ জনকে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতদের মধ্যে শ্রীকাল ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আজাদকে খামারপাড়া গোরস্থান মােড় থেকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে, দুপুরে গােয়ালপাড়া এলাকায় ২ বিএনপিকর্মীক পিটিয়ে গুরুতর আহত করে ও তাদের বহনকারী নসিমন গাড়িটি পুড়িয় দেয়। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রন করে। এছাড়াও সমাবেশে আসার পথে বিভিন্ন এলাকায় কয়েকজন বিএনপি নেতা-কর্মী হামলার শিকার হন।
সরেজমিন ঘুরে জানা গেছে, সকাল থেকেই উপজলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক ও নাকােল ইউপি চেয়ারম্যান হুমাউনুর রশিদ মুহিত, সহ-সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান মােঃ মশিয়ার রহমান, যুগ্ম-সম্পাদক আবদুল হালিম মােল্যা, কাজী তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোস্তাসিম বিল্লাহ সংগ্রাম, কুষক লীগর সভাপতি নজরুল ইসলাম, যুবলীগ নতা আরজান বাদশা, বাবুল রেজা, স্বেছাসেবক লীগর সভাপতি কবির হােসেন ও সাধারণ সম্পাদক আলীনুর মোল্যা, ছাত্রলীগর সভাপতি বিএম আরিফুজ্জামান সাজ্জাদ, সাধারণ সম্পাদক আবদুর রহিম সর্দারসহ উপজলা আওয়ামী লীগ, কুষকলীগ, স্বেচছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গসংগঠনর নেতাকর্মীদের প্রতিরোধ গড়ে তােলেন। তারা শ্রীপুর মুক্তিযুদ্ধ স্মতিস্তম্ভের সামনে থেকে খামারপাড়া গোরস্থান মােড় পর্যন্ত বিক্ষােভ মিছিল করে।
এদিকে আওয়ামী লীগর প্রতিরােধের মুখে উপজেলা বিএনপির সভাপতি বদরুল আলম হিরার নেতৃত্বে উপজলা সদরের খামারপাড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে সকাল ১০টায় বিক্ষােভ সমাবেশের ডাক দেয়। কিন্তু সকাল থেকেই আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে প্রতিরােধ গড়ে তােলে। প্রতিরােধের মুখে বিএনপি খামারপাড়ায় ¯ সমাবেশ করতে নাপেরে খামারপাড়া বাজার রােডে সংক্ষিপ্ত বিক্ষােভ মিছিল ও সমাবেশ করে বারইপাড়া গ্রামে গিয়ে অবস্থান নেয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি বদরুল আলম হিরো, সাধারণ সম্পাদক মুন্সী রেজাউল করিম, দ্বারিয়াপুর ইউনিয়ন বিএনপির সভাপতি রফিকুল ইসলাম প্রদীপ, উপজলা বিএনপির সংগঠনিক সম্পাদক মাসুদ মজুমদার, খলিলুর রহমান, স্বেচছাসেবক দলের সভাপতি মুুন্সী জাহাঙ্গীর আলমসহ অন্যরা।
উভয় দলের সমাবেশকে ঘিরর পুলিশের ব্যাপক তৎপরতা লক্ষণীয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে এলাকায় অতিরিক্ত পুলিশকে টহল দিতে দেখা যায়। তবে চরম উত্তজনা বিরাজ করলেও বড় ধরনর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০২৬,২১২
সুস্থ
১,৯৬৬,১০৭
মৃত্যু
২৯,৩৬৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৫৩৫
সুস্থ
৪৭৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল