মাগুরায় আ’লীগ বিএনপি সংঘর্ষে আহত ১০, সাতটি মটরসাইকেল ভস্মিভূত, ভাংচুর

মাগুরায় আ’লীগ বিএনপি সংঘর্ষে আহত ১০, সাতটি মটরসাইকেল ভস্মিভূত, ভাংচুর

 

মোঃ সাইফুল্লাহ মাগুরা প্রতিনিধিঃ মাগুরা শহরের ভায়না এলাকায় আওয়ামীলীগ ও বিএনপি’র নেতাকর্মীদের মধ্যে ২৭ আগস্ট শনিবার বিকেলে ঘন্টা ব্যাপী ধাওয়া পাল্টা ধাওয়া এবং ব্যাপক সংঘর্ষে উভয় পক্ষের ১০ নেতাকর্মী আহত হয়েছে। সংঘর্ষের সময় স্থানীয় এক সাংবাদিকের মটরসাইকেলসহ বিএনপি নেতাকর্মীদের ৭টি মটরসাইকেলে আগুন দিয়ে ভস্মিভূত করা হয়েছে। বিএনপির ভায়না এলাকার অস্থায়ী দলীয় কার্যালয়সহ ৪টি দোকানে হামলা ও ভাংচুর করা হয়েছে।

জ্বালানী তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে মাগুরা জেলা বিএনপি’র আয়োজনে বিকাল তিনটায় শহরের সদর উপজেলা পরিষদের সামনে বিএনপি’র ভায়না অস্থায়ী অফিস এলাকায় বিক্ষোভ সমাবেশ চলছিল। সমাবেশে বিএনপি নেতা মনোয়ার হোসেন খানের বক্তব্য চলাকালিন ভায়না মোড় থেকে আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে ধাওয়া করে। এ সময় উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে বৃষ্টির মতো ইট পাটকেল নিক্ষেপ করা হয়। সংঘর্ষের সময় ১০/১২ টি বোমার বিস্ফোরণ ঘটে। প্রকাশ্যে আগ্নেয় ও দেশীয় অস্ত্র প্রদর্শন করা হলেও পুলিশ নিরব দর্শকের ভূমিকা পালন করে। পুড়ে যাওয়া মটরসাইকেল গুলো পুলিশ উদ্ধার করেছে।

সমাবেশে উপস্থিত বিএনপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি নিতাই রায় চৌধরী ফোনে অভিযোগ করেন, বিএনপির শান্তিপূর্ন সমাবেশে পরিকল্পিত ভাবে পুলিশের উপস্থিতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা বোমা মেরে সশস্ত্র হামলা চালিয়েছে। হামলায় বিএনপি’র নেতাকর্মীদের সাতটি মটরসাইকেলে অগ্নিসংযোগ এবং দলীয় অফিসে ভাংচুর করেছে। এ হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তদন্ত পূর্বক সন্ত্রাসীদের গ্রেফতার করার দাবি করেন তিনি।
উভয় পক্ষের ইট পাটকেল নিক্ষেপের কারণে একজন এসআই, দুই কনেস্টেবল, এবং ইভান,অন্তর ও আমিন নামে ৩ ছাত্রলীগ কর্মী এবং ৯ জন ছাত্রদল নেতাকর্মী আহত হয়েছেন এবং মাগুরা জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান তিতাস এবং সদর উপজেলা যুবদলের আহবায়ক কুতুবউদ্দিন রানাকে আটক করেছে বলে জানা গেছে।

জেলা যুবলীগের আহবায়ক মোঃ ফজলুর রহমান জানান, ইটখোলার শোক দিবসের মিটিং শেষে যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা মটরসাইকেল র‌্যালী নিয়ে শহরে ফিরছিল। এ সময় ভায়না এলাকায় অনুষ্টিত বিএনপির অফিস থেকে র‌্যালীতে বোমা ও ইটপাটকেল নিক্ষেপ করা হলে দুই পক্ষের মধ্যে মারামারী হয়েছে।
মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমউল্লাহ জানান, ছাত্রদল এবং ছাত্রলীগের দুইটা গ্রুপ দুই দিক থেকে মিছিল করতে করতে এসে ধাওয়া পাল্টা ধাওয়া করে পুলিশ মাঝখানে থেকে ব্যবস্থা নিয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

 


Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০২৬,২১২
সুস্থ
১,৯৬৬,১০৭
মৃত্যু
২৯,৩৬৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৫৩৫
সুস্থ
৪৭৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল