মাগুরায় বেওয়ারিশ ক্ষ্যাপা কুকুরের কামড়ে ১৩ জন আহত

মাগুরায় বেওয়ারিশ ক্ষ্যাপা কুকুরের কামড়ে ১৩ জন আহত

 

মোঃ সাইফুল্লাহ মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শ্রীপুর উপজেলার সোনাতুন্দী ও কচুয়া গ্রামে বেওয়ারিশ ক্ষ্যাপা কুকুরের কামড়ে ১৩ জন আহত হয়েছে। ২২ আগস্ট সোমবার দুপুর থেকে রাত পর্যন্ত বেপরোয়া এ কুকুরটি যাকে সামনে পেয়েছে তাকেই কামড়িয়ে আহত করেছে বলে জানা গেছে ।

সরেজমিন ঘুরে জানা যায়, লাল রংয়ের গলায় সাদা দাগের একটি কুকুর ২২ আগস্ট সোমবার সোনাতুন্দি ও কচুয়া গ্রামের মতিয়ার বিশ্বাস, বাঁধন, নাসির, সবদার, শাহীন, অরধ্যসহ ১৩ জনের শরীরের বিভিন্ন স্থানে কামড়িয়ে আহত করেছে। সামনে যাকে পাচ্ছে তাকেই কামড়াচ্ছে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এখনও কুকুরের আতঙ্কে রয়েছে পুরো এলাকা।

৬ষ্ট শ্রেনীর ছাত্র আহত বাঁধন জানান, সোনাতুন্দি বাজারে আমাদের দোকানের সামনে আমি বসে ছিলাম। সিসি ক্যামেরায় সব দেখা যাচ্ছিলো। কিছু বোঝার আগেই একটি লাল রংয়ের কুুকুর আচমকা আমার পায়ে কামড় বসিয়ে দেয়। স্থানীয় বাজারের এক ডাক্তারের কাছ থেকে ভ্যাকসিন নিয়েছি।

ইউপি সদস্য আব্দুল কাসেম জানান, একটি কুকুর এলাকার অনেক মানুষকে কামড়িয়েছে। এখন পুরো এলাকায় কুকুরের ভয়ে আতঙ্কিত রয়েছে। কুকুরটাকে মারা সম্ভব হয়নি। এলাকায় বেওয়ারিশ কুকুরের সংখ্যা ও অনেক বেড়ে গেছে। এখনই পদক্ষেপ না নিলে পরিস্থিতি আরো বেগতিক হওয়ার আশঙ্কা রয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আশরাফুজ্জামান লিটন জানান, কুকুরে কামড়ানোর ভ্যাকসিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেওয়া হয় না৷ কুকুরে কামড়ানো অনেক রোগীই আসছে। হাসপাতালে কেউ চিকিৎসাধীন নেই। তাদের প্রাথমিক চিকিৎসা ও বাইরের ভ্যাকসিন দেওয়া হয়েছে৷ সকলেই বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছে এবং সকলেই আপাতত আশঙ্কামুক্ত।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০৩৭,৬২২
সুস্থ
১,৯৯৪,৫১৩
মৃত্যু
২৯,৪৪৩
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
১৩
সুস্থ
২৭১
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল