সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ডের পর কাঙ্খিত বৃষ্টি 

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ডের পর কাঙ্খিত বৃষ্টি 

 

উত্তম কুমার বেড়া প্রতিনিধিঃ কয়েকদিন টানা তাপমাত্রার রেকর্ড  এর পরে কাঙ্খিত বৃষ্টির দেখা পেলো পাবনাবাসী। তীব্র তাপদাহে পাবনার নাগরিক জীবন ওষ্ঠাগত। তাই বৃষ্টির অপেক্ষায় ছিল জেলাবাসী। অবশেষে সেই স্বস্তির বৃষ্টির দেখা গেছে পাবনায়।

বুধবার (২১ এপ্রিল) রাত ৮টার দিকে পাবনায় শুরু হয় ধূলিঝড় ও তারপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির সঙ্গে ঠাণ্ডা বাতাস মানুষকে স্বস্তি এনে দিয়েছে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, এর বর্ধিতাংশ অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত।

তাপমাত্রা সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এ সময় ঢাকায় পশ্চিম/দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার।

শুক্রবার নাগাদ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে এবং তাপমাত্রা বাড়তে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এর আগে গত মঙ্গলবার (২০ এপ্রিল) ৪০ দশমিক ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে পাবনাতে। এদিন রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যায়। এর মধ্যে চুয়াডাঙ্গা, কুষ্টিয়ার কুমারখালী ও পাবনার ঈশ্বরদীতে ৪০ ডিগ্রি সেলসিয়াস করে তাপমাত্রা রেকর্ড হয়েছে।


Leave a Reply

Your email address will not be published.

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২,০২৬,২১২
সুস্থ
১,৯৬৬,১০৭
মৃত্যু
২৯,৩৬৯
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৫৩৫
সুস্থ
৪৭৬
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

গ্যালারী

সম্পাদক : ইঞ্জি: কাজী সাব্বির আহমেদ

প্রকাশক : মোঃ নিজাম উদ্দিন

নির্বাহী সম্পাদক : মোঃ শাকিল আহমেদ তিয়াস

সহঃ সম্পাদক : মোঃ সাইফুল ইসলাম আপন

বার্তা সম্পাদক : মোঃ জাকির হোসেন

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়মঅনুযায়ী তথ্য মন্ত্রণালয় বরাবর নিবন্ধনের জন্য আবেদিত অনলাইন নিউজ পোর্টাল